তুমি সুন্দর
আমি সুন্দরের পূজারী


তুমি আলো
আমি আলোর পথযাত্রী


তুমি সত্য
আমি সত্যের বন্দনা করি


তুমি প্রেম
আমি প্রেম সাগরে ভাসি


তুমি কালো
আমি কৃষ্ণের  বাঁশের বাঁশি


তুমি কবি
আমি কবিতায় গাঁথা ছন্দ


তুমি শিল্পী
আমি শিল্পীর হাতে তুলি


তুমি মায়া
আমি মায়ার বাঁধনে জড়াই


তুমি গোপন
আমি গোপনে  তোমায় চাই  


তুমি স্বপন
আমি স্বপনেই তোমাকে পাই।