তোকে আমি রাত বিরাতে
        বুকের মাঝে থাকতে দেই
তাই বলে কি এই আমাকে
        একটু ভাল রাখতে নেই?
তোর ইচ্ছাতে আসিস আবার
        কোন খেয়ালে যাস চলে
খেলার ছলে জ্বালাস আমায়,  
        ধূপের  মতো যাই জ্বলে।
তোর জন্যই মালা গাঁথি,
        বন বাদাড়ে ফুল কুড়াই
পদপিষ্টে দলিস সে ফুল
        তাই দেখে এ মুখ লুকাই।
তোকে একটু সুখ দেব তাই-
        জেগে থাকি মাঝরাতে
যতন করে আমায় পোড়াস
        অবহেলার উত্তাপে!
সকাল সন্ধ্যা তোকে ভেবে
        সু্রে ছন্দে মন ভাসাই
হৃদয় মাঝে ছবি এঁকে
        সেই পরশে প্রাণ জুড়াই।
তোর জন্যই জীবন আমার,
        মরণও নেব বুক পেতে
নিরবেই  কাঁদি না হয়
        উল্লাসে তুই থাক মেতে!