ওরা ধর্মের কথা বলে
            নিজে ধর্মের পথে চলে?
স্বার্থের লাগি হিংসা ছড়ায় আপন খোদাকে ভুলে!
কথায় কথায় ফতোয়াবাজী মিথ্যার দুয়ার খুলে!
            ওরা এতটা বেসামাল
            কেতাবও করেছে জাল
ধর্মের বাণী খণ্ডিত করে মানুষেরে দেয় ধোঁকা
ধর্মভীরু আল্লাহ প্রেমিক ওদের কাছে বোকা!
            ওরা রগ কাটে নিজ হাতে
             শুধু রক্ত নেশায় মাতে
প্রতিবাদী কণ্ঠকে দেয় নাস্তিক বলে গালি
কোরান পুড়ে ঐ পশুরা তালি বাজায় তালি!
            ওরা ধর্মের রক্ষক সেজে
            করে অন্যায় প্রতি কাজে
হায়ানার মতো তাণ্ডব চালায় বানায় কেয়ামত
গণিকা'র আঁচল তলে নাকি ধর্মের হেফাজত!