যদি ভুল করে মোরে মনে পরে কভু
চলে এসো স্মৃতিময় এই আঙ্গিনায়
যবে পড়ন্ত অরুণে আলো নিভু নিভু
দেখো তুমি মিশে আছো ছোট কবিতায়।
এই মুক্ত মানুষের অদৃশ্য বন্ধনে
কত ভাব, কাব্যকথা, গাঁথুনি শব্দের
প্রেমের নির্যাস দিয়ে গেঁথেছি গোপনে
কথাদের সমাহার, অমিয় ছন্দের।  


ক্ষণকাল বস হেথা পুঁথি'র ছায়াতে
অশ্রু যদি দোলে উঠে আঁখির কিনারে
তোলপাড় করে বুক অমিত মায়াতে
বুঝবে তুমিও আছো স্মৃতির মিনারে।
হৃদয় গভীরে যদি দোলে ওঠে কান্না
দুই হাতে মুখ ঢেকে রুখ সেই ঝর্না।