যে রজনীতে কুরান পৃথিবীতে আসে
জান কি সে রজনীর কত ফজিলত
আরশের দ্বার খোলে খোদা ভালোবেসে
তাই মহত্তম শবে কদরের রাত!
হাজার মাসের চেয়ে শ্রেষ্ঠ এ রজনী
নেমে আসে ফেরেস্তারা মানবের দ্বারে
পাপের অনুতাপে যে মুছে আঁখিমনি
ক্ষমার শুভসংবাদ পৌঁছে দিতে তারে।


ও গো তুমি পাপী আজ সারা নিশি জাগো
কেঁদে কেঁদে কর তব আত্মা পরিশুদ্ধ
আল্লাহর করুনাকে তুচ্ছ কর না গো
মনে রেখ তুমি সদা তার অবরুদ্ধ।
ঐশ্বরিক এ রজনী বড় শান্তিময়
পুণ্যস্নান কর আজ তাঁর করুণায়!  


সনেট;
ছন্দ প্রকরণ- কখকখ কখকখ, গঘগঘ  ঙঙ