মাস জুড়ে খোদার প্রেমে করি সিয়াম সাধনা
তোমাদের যত বিলাসিতা আর অযাচিত বায়না।    
তোমরা যখন দল বেঁধে সব চল ঈদের মাঠে
আমি তপ্ত রোদে অর্থ কুড়াই মরুর বাটে বাটে।
তোমার ঠোঁটের হাসি কিনতে রক্ত শূন্য হয়ে
আপন সত্তা বিকিয়ে দেই বিবেকের দংশন সয়ে ।  
তোমরা এখন রঙ্গে মাতাল মনে খুশীর ধুম
আমি এখন অন্ধকারে চোখে অপার ঘুম।
হৈ হুলোরে মেতে আছো নতুন পোশাক পরে
অশ্রু দিয়ে কাব্য লিখি আমি একলা ঘরে!
আমার মনের ঈদ হল বেদনা মিশ্রিত ছলনা  
হাসির আড়ালে লুকাই কান্না, আত্ম প্রবঞ্চনা