অজানা দুটি প্রান বেঁধেছে মিলনে
অচেনা তনুমন দোলে বাহুবন্দনে
কোন এক শুভক্ষনে আঁখির পরিচয়
তারপর ধিরে ধিরে হয়েছে পরিণয়
আজ দুজনে দুজনার নয়নে নয়নে!


আদিম আনন্দে সীমাহীন উত্তেজনা
চঞ্চলা সঙ্গীতে আহা সুরের মূর্ছনা
কবিতার প্রহর তাই ফুরায় না রাত
কাব্যময় মহাকালে ডুবেছে প্রভাত
দূর থেকে আলো জ্বেলে হাসে জোছনা!


চাঁদের হাসি ফুটে থাক অধরে অধরে
আরও প্রেম দুলে উঠুক যুগল অন্তরে
আগামীও হবে জানি অধিক মধুময়
ছন্দে আনন্দে জীবন হোক অক্ষয়
স্বর্গের সুখ যেন আসে কুঁড়েঘরে!


(আমার দু'জন প্রিয় মানুষের  বিবাহ বার্ষিকীতে নিবেদন)