সারারাত কেঁদে কাটে নিরবে নির্জনে
বুক কাঁপে দুরুদুরু অজানা শঙ্কায়
এক প্রবাসী জনক একাকী বিজনে
আকাশের দিকে শুধু ফিরে ফিরে চায়
ফ্যাকাসে বদন যেন ভাবলেশহীন
মূক হয়ে গেছে তার সব মুখরতা
নিরাশার দাবানলে পুড়ে গেছে বীণ
অনুতাপে কুণ্ঠিত সে, একি অক্ষমতা?


ছিলনা কামনা যার ধন মান যশ  
জীবনের প্রয়োজনে যে সংসার ত্যাগী
গোপনে স্বপ্ন হয়তো ছিল গোটা দশ
বাস্তবের অভিশাপে তাও গেছে ভাগি।
আজ তার প্রার্থনায় এ জীবন দান
বিনিময়ে ভিক্ষা চায় শাবকের প্রাণ!


(বন্ধুরা, হয়তো কয়েকদিন আসরে থাকব না।  মন ভালো হলেই ফিরে আসবো। সবাই ভালো থকুন, সুস্থ্য থাকুন এই প্রার্থনা। )