ভালোবাসার এগার বছর পেরিয়ে
যুগের পথে হেঁটেছি দু'জন বিজনে
দুই প্রান্তে দুটি প্রাণ আশায় দাঁড়িয়ে
শুভক্ষণ এলো বুঝি ভেবেছি নির্জনে।
সোহাগে সৌরভ যেন ছেড়েছে চন্দনে
অফুরান ভালোবাসা প্রতিটি নিঃশ্বাসে
শ্রদ্ধা আর প্রেম মিলে সুদৃঢ় বন্ধনে
গড়েছি সুখের নীড় অঢেল বিশ্বাসে ।


শ্রাবনের ধারা যেন গেঁথে আছে ছন্দে
ধুয়ে যায় যত সব মনের হতাশা  
প্রাণ হাসে সারাক্ষণ গোপন আনন্দে
প্রতিক্ষণে বাড়ে তাই প্রেমের পিপাসা ।
যোজন যোজন দূর তবু বুক জুড়ে
মিশে আছি দুই জনে যুগল অন্তরে।