ও রে অভিমানী তোর অভিমান ভেঙ্গে
চলে আয় তাড়াতাড়ি  রাখী নেবো হাতে
কপালেতে টিপ দিয়ে সাজিয়ে দে রঙ্গে
গোমরা মুখে থাকবি? এমন প্রভাতে!
চেয়ে দেখ সকালটা কত যে রঙিন
শরতের আগমনে প্রকৃতি মাতাল
দোয়েলের শিসে আজ শুরু হল দিন
আকাশেও সাদা মেঘ করে কোলাহল!


আজ যদি দেখি তোর মলিন বদন
খানখান করে এই বুক ভেঙ্গে যায়
চোখ জুড়ে খেলা করে গোপন রোদন
তুই বিনা এ কানন ছন্দহীন হায়!
আয় আয় লক্ষ্মী বোন আয় হাসি মুখে
ভাগ করি ব্যথাগুলো রই সুখে দুঃখে।


(আসরের সবাইকে রাখী দিবসের শুভেচ্ছা। )