ছন্দহীন জীবনের বাঁকে বাঁকে
বারবার কে যেন শুধু পিছু ডাকে
কার লাগি বুক জুড়ে বেদনা জাগে?
বড় একা লাগে।


চারদিক ঘিরে আছে চরম হতাশা
সমুদ্রে ভেসেও মেটেনা পিপাসা
অতৃপ্তি জীবনের সীমাহীন দীনতা
পলে পলে দ্বন্দ্ব মোহ শুধু ক্ষমতা
স্বার্থের শৃঙ্খলে মমতাও বন্দি
কার সাথে হবে আজ প্রেমের সন্ধি?
অশ্রুরা খেলা করে রাগ অনুরাগে
বড় একা লাগে!!