আদর্শ আদম আদবে আধুনিক
আনাড়ি আজন্ম আঁধারে আবাসিক
আলালে আমোদে আরকে আসক্ত
আর্তের আর্তনাদ আসলে আশ্রুত।


আবেগে আহাম্মকের আগুনে আলিঙ্গন
আশ্বাসে আশীবিষ আকণ্ঠ আস্বাদন
আশরফির আশাতে আমিরের আবাহন
আলস্যে আপনার আঁস্তাকুড়ে আবাসন!