স্বপ্ন ভঙ্গের ব্যথা আমার দুচোখ বেয়ে যায়
তুমি বন্ধু প্রেমে মাতাল জীবন মোহনায়।
আশীবিষের যাতনায় আমার দেহ নীল
তুমি বীণার তালে নৃত্য কর, দৃশ্য অমলিন!
চাঁদের বুকে তোমায় এঁকে কাটাই নিশিবেলা
অন্য গ্রহে তোমার চলে আদি রসের খেলা।
ক্ষীণ কণ্ঠে ডাকি তোমায় পাগল করা সুরে
বিরক্তিকর লাগে হয়তো তাই সরে যাও দূরে।
হৃদয় ভাঙ্গা শব্দে তখন পবন থেমে যায়
মুখ লুকিয়ে হাসছো তুমি নিঠুর ছলনায়!