না পড়ে পণ্ডিত তিনি, না বুঝে সুবিজ্ঞ
পোশাকে সভ্যের ভান, দম্ভে আধুনিক
বুকের রক্ত বিলাতে সুদৃঢ় প্রতিজ্ঞ
মিছিলের পিছনের লড়াকু সৈনিক!
চরিত্রে নিষ্পাপ শুধু শতক ধর্ষণ
নেতার সনদ আছে পিছে লাখো জন
পথে পথে সদা তাঁর পুষ্পের বর্ষণ
নরহত্যা করেও সে করে আস্ফলন!


দেশ বন্ধু তিনি অতি পরবাসে বাড়ী
অঢেল অর্থে বেনামে গড়ে স্বপ্নপুরী
নেতা কিন্তু নীতিহীন নিত্য দামি গাড়ী
ঐ জনদরদী লোভে নারী ও নেশারী।
আমাদের ভোটে পাশ তিনি মহা নেতা
কার পাপে পুড়ে দেশ হয় অগ্নিচিতা?