কথাদের  তোলপাড় মনের গভীরে
বের হতে চেয়ে তার কত যে তাড়না
স্বপনেরা দোলা খায় নয়নের তীরে
গোপনে গোপনে আহা কত আরাধনা!
বিরহ গীতি ঢেউয়ে হৃদয় প্লাবিত
সুপ্ত সুরের মূর্ছনা আনমনে দোলে
কবিতার বুক খানি ছন্দে সুরভিত
কহনের শতদল চকিত হিল্লোলে ।


এতো কথা এতো গান সুরে স্রোত ধারা
শব্দের খরায় তবু  কলম নিথর
এতো প্রেম  বুক জুড়ে আমি প্রেম হারা
ছন্দের সমাধি দেখি মনের ভিতর।
অঙ্কুরিত কথাদের বুকেই মরণ
শব্দের সন্ধানে কবি চলে অকারণ !