নষ্ট রে তুই কষ্ট করে
এই আঙ্গিনা ছাড়
দুষ্ট মুখে মিষ্টি ভরে
জ্বালাস না রে আর।


মন্দের জন্য বন্ধ হবে
এমন পুণ্য দ্বার?
নিঃস্ব তবে ভস্ম হবে
হবে-ই  ছারখার!


মিথ্যা দিয়ে সত্য ঢেকে
পাবি না রে পার
লক্ষ্য যদি তীক্ষ্ণ থাকে
বিজয় ঐক্যতার!