রং তুলিতে রং লেগেছে
মায়ের আগমনে
আনন্দ তাই বাঁধ ভেঙ্গেছে
পুজার আয়োজনে ।
সকল কণ্ঠে সুর বেজেছে
প্রাণের আলোড়নে
মনের সাথে মন বেঁধেছে
কঠিন আলিঙ্গনে।
দিক দিগন্তে রব উঠেছে
বিপুল আন্দোলনে
অসুরের দল পালিয়েছে
সাম্যের জয়গানে।