অভিমানী মেঘ জমা মনের আকাশে
আঁখির কিনারে কিছু রিমঝিম বৃষ্টি
নানা রঙ্গে কষ্ট বুকে হাসে সর্বনাশে
আবছায়া অকরুণ নয়নের দৃষ্টি।
কিছু অভিমান কণ্ঠে সুপ্ত সুরে কাঁদে
কবিতার কিছু শব্দ মর্মে ছুঁয়ে যায়
গোপনে হৃদয়ে কাঁদে  যবে আহলাদে
পাথর চোখ তখন ঊর্ধ্ব পানে চায়।


অভিমানের প্রগাঢ় মেঘরাশি তাই
মুক্ত বিহঙ্গের মত চলে অবিরত
তেজদীপ্ত ভালোবাসা জ্বলে পুড়ে ছাই
অভিমানী মনে তাই কত শত ক্ষত?
জেগে থাক অভিমান বুকে অকারণ
কষ্টের অনল আজ করেছি বরণ।