বোঝেনি কেউ আমার সঙ্গ লোলুপতা
উগ্র নেশাচ্ছন্নতায় করি কত ভান
ছদ্মবেশী কামনায়  শাণিত হিংস্রতা
অসম লেনাদেনায় কত অভিমান!
খেলা করে মোর বুকে অনন্ত প্রত্যাশা  
আলেয়ার সাথে গড়ি প্রেম খেলাঘর
দিনে দিনে বাড়ে তাই প্রচণ্ড হতাশা
উপেক্ষায় পরাজিত  স্বপ্ন কারিগর।


প্রত্যাশা আর প্রাপ্তির  ব্যবধান যত
ততো বেশী মন জুড়ে অবুঝ বায়না
প্রেমের এতো মৃগয়া তবু আছে ক্ষত
শুধু ঘাত-প্রতিঘাত , থামানো যায়না।
যার ছবি যত্নে আঁকি হৃদয়ের রঙ্গে
ভেঙ্গে দেয় বুকখানি উত্তাল তরঙ্গে।