তোর জন্য অনেক রাত জেগেছি
কত যে চিঠি লিখেছি গোপনে!
ছিঁড়ে ছিঁড়ে আবার নিজেই কেঁদেছি
কত কথা বলেছি একাকী স্বপনে!!


তোর জন্য মোর প্রথম কবিতা
আবেগে জড়ানো সকল ছন্দ
হৃদয় বাঁশীতে যে সুর বাজে তা
তোর জন্যই সব ভালো- মন্দ ।


কৈশোরের সেই  আদম্য  বাসনা
বলতে না পারা মনের দৈন্য
বুক ভেঙ্গে যাওয়া গোপন বেদনা
বলতে কি পারিস সে কার জন্য?


মনের বাগানের প্রথম ফোটা ফুল
তোকেই দিয়েছি ছিঁড়ে সে অঙ্কুর
এখনও টলমলে নয়নের কুল
আজ তবু দু'জনে যোজন যোজন দূর।