না বলা সেই অনেক কথা
বলছি তোরে শোন
কি যে আমার গোপন ব্যথা
মনের আন্দোলন!!


আজও তোকে মনে পরে
আগের মতন করে
আগলে রাখি যত্নে তোরে
মনের ছোট ঘরে।


তারায় তারায় তোকে এঁকে
মেঘের কোলে বসি
ধরবো বলে ঊর্ধ্বলোকে
ছুটছি দিবানিশি।


কার পরশে বাজে সেই
তালপাতার এক বাঁশি
মন বীথিকায় আছিস তুই
ও রে সর্বনাশী।


বাইশটি বছর নিজের সাথে
করছি অভিনয়
ভাঙ্গি গড়ি আপন হাতে
করছি বলক্ষয়


কার পরশে হবে ধন্য
আমার সকল বাণী
তোর জন্যই হে অনন্য
তুই'ই গোপন রাণী!