কষ্টগুলো উড়িয়ে দিলাম
সন্ধ্যা কালের আকাশে
বুকের মাঝে লুকায় তবু
আভিজাত্যের বিলাসে!


ছড়িয়ে দিলেম যতন করে
বৃষ্টি ঝরা রাত্রিতে
ঝরছে তবু ফোঁটায় ফোঁটায়
আমার যুগল নেত্রতে!


কষ্ট আমি যতই ছাড়ি
ফিরে আসে মোর পানে
তাইতো তারে রেখে দিলেম
বুকের মাঝেই গোপনে।