চাঁদের হাসি বাঁধ ভেঙ্গেছে
আজকে শুভক্ষণে
আনন্দ ওই করছে খেলা
মনের গহীন বনে।


ফুলে ফুলে পাপড়ি নাচে
সৌরভে প্রাণ দোলে
আজ প্রভাতে পুব আকাশে
মায়ার আলো জ্বলে!


দীঘল সবুজ ছড়িয়ে দিল
কোন সে স্বপ্নবাজ?
আজ যে তোমার শুভাগমন
তাই কি এমন সাজ?


কবিতা আজ ছন্দে মাতাল
হৃদয়ে সুরের খেলা
ছরিয়ে দিলাম সমীরণে
কাব্য কথার মেলা!