আমার বেদনার বিলাস বাগানটা
আকাশের মতই সুবিশাল
স্বপ্নগুলো ঝরে ঝরে তারা হয়ে ফোটে!


পদ্মার পারের মত অষ্টপ্রহর আঘাতে
ক্ষতবিক্ষত বুকের জমিন
বেনামী বিষাদ জমে কম্পিত ঠোঁটে!


চোখের দৃষ্টিও মেঘের মত অভিমানী
শ্রাবনের চিহ্ন টলমল
সময়টা অনুকুলে আসে না আর মোটে!!


তুমুল বিদ্রোহে বিদ্যুতের ঝলকানি
ঢেউয়ের পরে ঢেউ
ভাঙ্গনের আলামত, কখন কি যে ঘটে!


মনের বেলাভূমি ও সমতল নেই আজ
চৈত্রের জমিনের মত চৌচির
প্রিয়ার ছবিটাও ভাসেনা আর মানসপটে!