আমায় নিয়ে খেলছে খেলা খুশী মনে দুই বেগম
কথায় কথায় আগুন জ্বালায় হে ভগবান এ কোন যম!
বল, নারী নাকি ডাইনী ওরা
নাকি আমি-ই কপাল পোড়া?
এই প্রতিহিংসার গ্যাঁড়াকলে কত দিন আর খাবো বোম?  



                  (লিমেরিক)