যখন তখন বুক জুড়ে কষ্টের ঢেউ
মনে হয় আমি যেন অবাঞ্ছিত কেউ!


অলীক স্বপ্নের কাছে মাথা করে নত
অযথাই বারবার হই বিব্রত!


জেনে শুনে বারবার বিষ করে পান
বিলাসী কান্নায় কাঁদাই পরাণ!


মাঝে মাঝে সবকিছু লাগে অর্থহীন
অসম সম্পর্কটাও হাওয়ায় বিলীন!


জীবনের পদে পদে অদ্ভুত  বাক
আলেয়ার দোলাচলে হয়েছি অবাক!