আমি সাহিত্যিক হলে-
তোমার নাতিদীর্ঘ কালো কেশগুচ্ছকে  
প্যালেস্টাইন বিরোধী নায়ক
রিগানের কালো অন্তরের সাথে তুলনা করতাম।


তোমার কণ্ঠকে
উপমহাদেশের শ্রেষ্ঠ সঙ্গীত শিল্পী রুনার সাথে তুলনা করতাম।


তোমার হরিণী চঞ্চল চাহনিকে
সুবর্ণার চোখের সাথে তুলনা করতাম।


তোমার  সিক্ত অধরকে
বসন্তের লাল পলাশের সাথে তুলনা করতাম।


আমি সাহিত্যিক হলে
তোমার রূপের বর্ণনা দিয়ে রূপকন্যা  গল্প লিখে
নোবেল ছিনিয়ে আনতাম।
তবে সাহিত্যিক হতে বাঁধা নাই  
শুধু তোমায় নিয়ে ছন্দ গাঁথাই বিবেকের বাঁধা!  


( বন্ধুরা সেই স্কুল জীবনের একটা লেখা। আজ এক ঘটনা প্রসঙ্গে মনে পড়ল। তাই শেয়ার করলাম। )