গুজরাটে সাম্প্রদায়িক দাঙ্গা শুরু
এখানে কেউ কেউ রব তোলে পিটা হিন্দুদের পিটা
পেশোয়ারের মসজিদে বোমা ফোটে
এখানেও প্রতিমা ভাঙ্গে।  


চাঁদে সায়েদিকে দেখা গেছে,
-ওরে মালায়ুন খতম কর
রাজাকারের ফাঁসির আদেশ,
-পোড়াও হিন্দুদের বসত ভিটা!


হিন্দু বাড়ীর ছোট ছেলেটা আমাকে ধাক্কা দিছে
-কস কি মোমিন? এই নোমর বাচ্চার এতো সাহস?
কোপা সালারে কোপা!


মাগো, ঐ বাড়ীর মালতীকে খুব সুন্দর দেখায়!
নাদুসনুদুস গড়ন! ক্লাস সিক্সে পড়ে!
-তোর পছন্দ হইছে বাজান?
-যা তুইল্লা আন।
-যদি বিয়া দিতে না চায়?
চাইবে না মানে? কলেমা পড়াইয়া ঘরে তুলুম।


নির্বাচনের তফসীল ঘোষণা,
-হিন্দুপাড়া ঘেরাও কর
আমরা জিতেছি,
-ধরে আন হিন্দু যুবতী হোক মাস্তি।
আমরা হেরেছি,
-মার মালুদের মার! ওরা ভোট দেয়নি।  


ভাবছেন কেন এমন হয়??
কারণ, মনুষ্যত্ব এখানে গর্তে লুকায়
দলীয় শৃঙ্খলে বন্দি মানবতা
বিবেক এখনে গণিকার পন্য!!!