আপনি হাঁটুর নিচে কামড় দিছেন চোট লাগছে বেশ  
তাই অঙ্গে অঙ্গে ছড়িয়ে আছে অনেক বিষের রেশ  
ভাবছেন আমি কামড়ে দেবো বিষ করবো শোধ
না না মানুষ আমি পারিনা তা আছে মূল্যবোধ!  


হয়তো আপনি বিশাল কবি কল্পলোকে ওড়েন
ভুলে গেছেন মানুষ ছিলেন তাই অহমে জ্বলেন
আমি বন্ধু মানুষ হয়েই জীবন যুদ্ধে লড়ি
সত্যটাকে সবার আগে  ঊর্ধ্বে তুলে ধরি।


সত্যে যদি দ্বিধা থাকে মুখোশ থাকে মুখে
কাব্য তবে দিশা হারায় ভাষা কাঁদে দুঃখে
জানি কবি হবার আগে শুদ্ধ মানুষ হওয়া চাই
পিছন থেকে চাবুক মারা মানুষের কাজ ভাই?


নির্ভীক আমি পথ চলি উচ্চ করে শির  
মিথ্যার বুকে সত্য বাণে জোড়ছে মারি তীর
আপনি বন্ধু ধূর্ত শিয়াল দূরে বসে হাঁকেন
লাজে মরি আপনিও নাকি বেশ কবিতা লিখেন!!