পানির কবিতা উত্তাল সাগরের শান্ত শীতল ঢেউ
মাটির কবিতা  মৃদু কম্পন বোঝে না তা কেউ।


আকাশের কবিতা মুক্ত দিশা ভাসমান সাদা মেঘ
বাতাশের কবিতা শব্দ সুরে গতিময় ভাবাবেগ।

তোমার কবিতা চোখের পাতায় স্বপ্নে আঁকা সিঁড়ি
আমার কবিতা বুকের গভীরে সুপ্ত আগ্নেয়গিরি ।