এসেছি একা যাবো একা
এপথের শেষ একাকীত্বে
আলেয়া দিল পলক দেখা
রেখে গেলো ছোঁয়া চিত্তে।


পথের মাঝে পথ হারায়ে
তাই খুঁজছি পথের দিশা
আলেয়ার মায়ায় জড়ায়ে
কেবল পেয়েছি অমানিশা।


জানিনা এ পথে কে আপন
আবার কেই বা হেথা পর
বড় দীনতায় সুজন-কুজন
সে তো এক ভুলের গহ্বর!  


মিছে মিছে আমার আমিকে
কেবলই দিয়েছি জলাঞ্জলি
মনের কালিতে রাখি লিখে
তাই সে জীবনের পদ্যাবলি।