মনে কি পরে না লিনা, সে দিনের কথা?
দীর্ঘ এক প্রতীক্ষার  হত অবসান
মৃদু এক ছোঁয়াতেই কী যে ব্যাকুলতা
কী আবেগে উদ্বেলিত তৃষাতুর প্রাণ!
এই চোখে চোখ রেখে বলেছিলে নুয়ে
ছিঁড়বে না এ বাঁধন এ জীবনে আর,
দূর থেকে ইশারায় ঠোঁট গেলে ছুঁয়ে
আর ব্যর্থ চেষ্টা ছিল অশ্রু লুকাবার!


আজ সব স্মৃতিময় আহা কী বেদন
তুমি আজ তুমি নেই, যা আছে ছলনা
যাতনার স্রোতধারা রেখেছি গোপন
হৃদয় গহীনে তবু চলে আরাধনা !!
শেষ কথা শুনে রাখ ও গো প্রিয়তমা
প্রেমহীন পাষাণীর নেই নেই ক্ষমা।