আমার এ ভালোবাসা যদি হয় ভুল
আমাকে এখন যদি লাগে চক্ষুশূল
সীমাহীন বিরক্তিতে মনে জাগে ক্ষোভ
তবু জেনে রেখে প্রিয়া এ প্রেম দুর্লভ
এতো ভালোবাসা দিয়ে পেয়ে অবহেলা
লুকিয়ে কাঁদে আজও নিশীথের বেলা
যত পার ঘৃণা দাও কর অপমান
কাঁটা পেয়ে ফুল তবু করি প্রতিদান!  


ভুল করে আবারও দেখা হয় যদি
স্মৃতিগুলো ফিরে এসে কেঁপে ওঠে হৃদি
চোখে চোখ পরে যদি করে টলমল
বিবর্ণ হয়ে যাবে সে চেনা শতদল
কেঁদো না হে প্রিয়তমা দোহাই খোদার
কি করে সইব বল অশ্রু তোমার!!