আজ আমায় দুঃখ দেবে এমন সাধ্য কার?
আমি এখন অতিথি, ভাই, দুঃখের বিধাতার।


কেউ কি আর করতে পারে আমায় নিয়ন্ত্রণ
মনের সাথে ইচ্ছে স্বাধীন করছি আন্দোলন।


কে এনে দেবে আমায় সেই মরনের স্বাদ
জীবন খেলায় মৃত্যু নিয়ে করছি আহলাদ!


অশ্রু সিন্ধু পাড়ি দেয় আমার জীবন তরী
কি হবে আর অশ্রু কণা চক্ষে রেখে ধরি ?


কোন আগুনে পোড়াবে এই মাটির ঘর
আগুন আমি সৃষ্টি করি অন্তরের ভিতর!!