কুয়াশার চাদরে ঢাকা মাঘের দিনের গহীন শীতে
পরাণের পড়শিরা সব মিলছে এবার রাজশাহীতে।


বাঁশিওয়ালা জাদুর বাঁশি হৃদয় ছোঁয়া সুর বাজায়
নিমেষেই সহস্র প্রান এক বিন্দুতে এক হয়ে যায় ।


কিলবিলিয়ে ছুটছে সবাই যেমন খুশী তেমন সাজ
সুদূরের এক স্বপ্নবাজও ভাবছে তারে নায়করাজ


এ শুধু বনভোজন না,মন মানুষের মিলন ও ভাই
দেশান্তরে যে যেখানে এক পরাণে বাঁধছে সবাই।


যারা ভালোবাসা ভুলে ছিল, ভুলে ছিল হাসতে
আজ আবার ডাক এসেছে প্রাণে প্রাণে নাচতে!