যে দেশের একটু সুখে আমার হৃদয় পূর্ণতা পায়
এতোটুকু দুঃখে আবার অঝোর ধারায় আমায় কাঁদায়,
সে আমার পুণ্যভূমি সাধের বাংলাদেশ  
তোমার তরেই এ জীবনের স্বপ্ন অনিমেষ!!


যত সুখে আছি তবু তোমার পরশ পাবার আশায়
অনুক্ষণ খুঁজি আমায় শ্যামল সবুজ কোমল ছায়ায়,
জানিনা আর প্রতীক্ষার কবে হবে  শেষ  
তোমার তরেই এ জীবনের স্বপ্ন অনিমেষ !!


পরবাসী এ মন আমার উদাস হয়ে ঘুরে বেড়ায়
বাংলা গানের মধুর তানে হঠাৎ কোথাও থমকে দাঁড়ায়,
হৃদয়ে দোলা দেয় এক মায়াবী আবেশ  
তোমার তরেই এ জীবনের স্বপ্ন অনিমেষ !!