আমি তপ্ত মরুর পথে পথে সুখের সন্ধান করি
আমার মনে দুঃখ দেবে এমন সাধ্য কার?
আমি কঠিন শিলা ঘষে ঘষে আগুন তৈরি করি  
কারো দেয়া আঘাতে আর আঁখি টলে না আমার ।।


রাতের আঁধার আমার দুঃখ জয়ের সাথী
যৌবনের পিপাসা করে স্বপ্নে মাতামতি    
অভাগা এ জীবন যেন ক্ষুদিত পাষাণ
আমি জন্ম থেকেই খেলার পুতুল ভাগ্য দেবতার।।


ফোঁটা ফোঁটা ঘামের সাথে মায়া ঝরে পরে  
মমতাও তাই বুঝি আর নেই অন্তরে
এ বুকের জমিন যেন জ্বলন্ত শ্মশান
হাসির আড়ালে কান্না লুকায়ে চাষ করি ছলনার।।



**গান লেখার চেষ্টা। বন্ধুদের  মতামত চাই**