তুমি আমার শেষ বেলার আনন্দ
এক চিলতে হাসির ঝলক
কবিতার শেষ পঙক্তির মুক্ত ছন্দ
পাথর চক্ষের স্থির পলক ।
তুমি গোপন স্বপনে এক মুঠো সুখে
রস তরঙ্গে প্রবাহিত ধারা  
সুরহীন বাউল কবির অতৃপ্ত বুকে
নব রাগিণী মাতোয়ারা!!