জোছনা ও জননী

জোছনা ও জননী
কবি
প্রকাশনী নব সাহিত্য প্রকাশনী
সম্পাদক ফজলুর রহমান বকুল
প্রচ্ছদ শিল্পী কারুধারা
স্বত্ব কবি নিজেই
উৎসর্গ মা ও বাবাকে
প্রথম প্রকাশ ফেব্রুয়ারি ২০২০
সর্বশেষ সংস্করণ ১ম
বিক্রয় মূল্য ১২৫ টাকা
বইটি কিনতে চাইলে এখানে ক্লিক করুন

সংক্ষিপ্ত বর্ণনা

মহান প্রভুর দরবারে অশেষ শুকরিয়া জ্ঞাপন করছি যে তিনি আমাকে 'জোছনা ও জননী' নামক কাব্যগ্রন্থটি সম্পন্ন করার তওফিক দান করেছেন।বহু প্রতীক্ষার পর আমার অঢেল ভালোবাসা দিয়ে লিখা এই বইটি শেষ করতে পেরেছি।আমি মনে করি সর্বস্তরের মানুষের কাছে পাঠ উপযোগী হবে এই বইটি।বইটিতে বর্তমান সময়ের কিছু অসঙ্গতি ঘটনার উপর লেখা কবিতা প্রকাশ করা হয়েছে।আমি মনে করি বইটি পরে সুশীল সমাজের মানুষেরা কিছু বুঝতে পারবে।বইটি অনেক যত্ন করে লিখেছি তবুও ভাষাগত কোনো ভুল রয়ে যেতে পারে।যদি বইটির কোনো কবিতার ভাষাগত কোনো ভুলের জন্য কেউ কষ্টপেয়ে থাকেন তাহলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।মহান প্রভুর দরবারে সর্বশেষ প্রার্থনা এই যে বইটি যেন সবার আত্মার খোরাক হয়ে উঠে।

ভূমিকা

গাহি সাম্যের গান-
মানুষের চেয়ে বড় কিছু নাই,নহে কিছু মহিয়ান।
বিদ্রোহী কবির এই কবিতাটি এই বইটিকে ভীষণ ভাবে তাড়া করে।আর এই ভাবনা থেকেই হয়তো বা কবি তার কবিতাগুলো লিখেছে।এই বইয়ের প্রতিটি কবিতায় আছে মানব প্রেম,ঈশ্বরের প্রতি ভালোবাসা।মানুষকে ভালোবাসো আর অন্যায়ের প্রতিবাদ করো এটাই প্রকৃত গুন্।একজন মানুষ তখনি মানুষ যখন তার ভিতর থাকবে মানব প্রেম।ঈশ্বরের সৃষ্টির মাঝে সবচেয়ে মূল্যবান বস্তু হচ্ছে প্ৰেম ভালোবাসা।যার ভিতর এই প্রেম নেই তার অন্তর এক বিরান গৃহ।তাই এসো হে বন্ধুগণ প্রেমেতে মোজো মন।প্রেম যে কখনো মানুষকে দূরে রাখেনা।তাই আসো সবাই হাতে হাত রেখে এক পথে চলি।