আমি দেশ প্রেমিক, শুধু মুখেই আমার ফোটে,
আসলে প্রেম আমার দেশের কত টুকু জোটে।
সত্যি যদি থাকতো রে প্রেম, আজ হত কি এই দশা,
দেশটা আমার কেঁদে মরে, হারিয়ে ফেলে আশা।
কোথায় আমার স্বাধীনতা, কোথায় গনত্রন্ত্র,
করলো রে কে দেশের উপর এমন কালো মন্ত্র।
লোভের তরে দেশকে বেঁচে, চুপ যে থাকি আমি,
ক্ষুধার্ত সব বুকের উপর চালাই গাড়ি দামি।
একাত্তরে প্রান দিয়েছে গর্ব করে বলি,
স্বপ্ন তাদের দিচ্ছি বেচে পদ তলে মলি।
আম জনতা কারা কি কথা সুনার সময় নাই
নেতা আমি আমার চেয়ে বেশি, আর কে বুঝে ভাই?
টাকার পাহাড় গড়বো বলে ব্যানারে দেশ প্রেম,
আর কিছুদিন পরে শুধু থাকবে এটার ফ্রেম।
মুখেই বলি দেশ প্রেমিক আমি, এটাই আমার স্বভাব,
দেশ প্রেমিকের অভাব নাই, শুধু দেশ প্রেমেরই অভাব।