চতুর্থ  করোনা  কবিতা
কবি :  শতদল


একটা  ছোট্ট  ভাইরাস
ভেল্কি  দেখাচ্ছে
সারা  বিশ্বে  আজ
ত্রাহি  ত্রাহি  ত্রাস  ৷
সত্যি  করোনা  তুই  নোবল
তবে  তুই মানুষকে  দিচ্ছিস্  কেন  ছোঁবল  ?
শতে  নয়  হাজারে  নয়
তোর  মন   ভরে  না  ?
করছিস্  লক্ষ  লক্ষ  মানুষকে  গ্রাস
তোকে  আর  করে না
কেউ  বিশ্বাস  ৷
তুই  এত  মানুষের  নিয়েছিস্  লাশ
তুই  নিপাত  যাস্
নিপাত  যাস্   ৷


ব্যারাকপুর,  কোলকাতা, প:ব:,  ভারত
১লা  জুলাই, ২০২০