মাদলে বাদলে জমেছিল বেশ।
সেই এক রাত, যে রাতে যামিনী এল কামিনী ধারায়।
বুকের লহুতে ধরলো কাঁপন
কেউ এক ঘোমটামুখি ঘোমটার ফাঁকে
আড় চোখে ঘাড় তুলে কি যেন কি বলবার চায়।
বাদলের ঘন ঘটা
মাদলের বোলের ছটা
দিলেত শেষ করে আমার ঘুমের ফুল শয্যা।
ঘোমটার আড়ে আড়ে
বাঁকা চোখ বাঁকা ঘাড়ে
কারে যেন দেখে আমি,
বুঝে নিলাম আমার স্মৃতির গারদ গলে
এলো চুল সব খুলে
এসে গেছে আমার সপ্নচারিণী।
তারে নিয়ে ভিজলাম
হাত ধরে নাচলাম
দেহের পরশে হলাম শিক্ত।
তারপর মাদল বাদল সব
হলো যে সবই নীরব
আমিও হলাম রিক্ত।


২৮-০১-২০১৪ ইং।