(কবি বন্ধুগন ডব্লিউডব্লিউডব্লিউ.শারদীয়া.কম থেকে সাপ্তাহিক শারদীয়া পত্রিকায় আমার লেখা গল্প ‘পানকৌড়ির আত্মহনন’ ধারাবাহিকভাবে প্রতি শুক্রবারে প্রকাশিত হচ্ছে। সকলকে পড়ার আমন্ত্রণ।)


নারিন্দার বাবু
শীত আসলেই কাবু।
হেঁটে বেড়ায় গায়ে দিয়ে লেপ
তাই নিয়ে বিপদ হলো এক।
যখনই হাঁটে রাস্তা দিয়ে,
কয়েক নেড়ি কুকুর গিয়ে
লেপে দেয় হ্যাঁচকা টান,
খেউ খেউ সুরে করে গান।
নারিন্দার বাবু
দমলনা সে তবু।
গন্ধ ভরা চামড়ার দু’খানা জুতো
কিনলো সে সুযোগ মত।
বেরুলো সে জুতো জোড়া পরে
এবার নেড়িরা সব লেপের কথা ভুলে
ছুটলো জুতোর গন্ধে
সকাল থেকে সন্ধ্যে।
আগে চলে নারিন্দার সেই বাবু
পিছে ছোটে নেড়িরা, আহা কি যাদু!
এমনি করে নারিন্দার বাবু
নেড়িদের করলো কাবু।
রক্ষা পেল লেপ,
এখন নেই তার কোন আক্ষেপ।


মোঃ মজিবুর রহমান