তুমি নয়তো দুঃখী,নয়তো বিশ্রী,
নয়তো তুমি কালো।
তবু তুমি সবার চেয়ে,
আমার কাছে ভালো।
হালকা পাতলা দেহ তোমার,
লম্বা কালো কেশ।
দেখতে সুন্দর ভারী মিষ্টি,
মানায় বড় বেশ।
চিকন চিকন দাঁত যে তোমার,
চিকন দুটি  ঠোঁট।
সেই ঠোঁটেরই হাসি দেখলে,
জুড়ায় আমার বুক।
মিষ্টি সুন্দর কন্ঠ তোমার,
মুখে সুন্দর হাসি।
যার কারনে আমি তোমায়,
অনেক ভাল বাসি।
বাচন ভঙ্গি শুদ্ধ তোমার,
কথায় নাইকো ভুল।
কে বলেছে দুঃখী তুমি,
সবই মনের ভুল।
কালো হলেও তুমি যেন,
ফোটা পদ্ম ফুল।
ভালবেসে তোমায় আমি,
করিনাই তো ভুল।
চির সবুজ পাতায় ঘেরা,
যেন তোমার বুকে।
রাখিও আমায় সারা জীবন,
রাখিও পরম সুখে।
     (সমাপ্ত)