কাঁটার আঘাত দিয়ে তুমি,
আমায় করলে পর।
ভেবে ছিলাম তোমার মনে,
থাকব জীবন ভর।
ভালবাসার পরশ দিয়ে,
করলে আমায় আপন।
এখন কেন দুরে দিলে,
করলে আমায় পর।
ফুল ভেবে কাছে ডেকে,
দিলে শেষে কাঁটা।
তার কারনে জীবনটা মোর,
হয়ে গেল বৃথা।
তোমার হৃদয়ের ছোঁ য়ায়,
আমি বেঁচেছিলাম তাই।
কাঁটার আঘাত পেয়ে শেষে,
পুড়ে হলাম ছাঁই।
যদি পার তুমি আমায়,
করে দিও ক্ষমা।
অ-গোচরে তোমায় যদি,
দিয়ে থাকি ব্যথা।
(সমাপ্ত)