সবার ঈদ কাটে আনন্দ আর খুশিতে,
আমার ঈদ কাটল রুমে শুয়ে আর কাঁদিতে।
বাবা মা ভাই বোন,নেই আত্মীয় স্বজন,
সবার কাছ থেকে বিধাতা আমায় করেছেন পর।


সেমাই পোলাও খেয়ে সবাই করে হৈ চৈ,
একা রুমে বসে আছি আমি যাব কৈ।
চোখে অশ্রু বুকে ব্যাথা এটাই সঙ্গী সাথী,
এ নিয়েই কাটাইলাম ঈদ বেচেঁ আছি আর কি!


ঘুরার মত বন্দু বান্দব নেই তো আপনজন,
কাজ আর ব্যস্ততার মাঝে এটাই বাড়ি ঘর।
ঈদ আসলে সবাই পরে পায়জামা পান্জাবী,
আমি পরি সবই পুরাতন নুতন কোথায় পাব বলি।


শিশু কালে ভাবতাম আমি নুতন জামা পরবো রোজগার করে,
এখন দেখি সবই রোজগার যায় খরচ হয়ে।
এভাবেই আমার সকল ঈদ কাটে বছর বছর ধরে,
বিদায় নিয়েছে ঈদের খুশী আমার জীবন থেকে চিরতরে।
                             (সমাপ্ত)