আমার এ কবিতা সাক্ষী
সাক্ষী কলম আর এই খেরো খাতা
তুমি বিশ্বাস কর
তোমায় নিয়ে লিখব বলে রাতের পর রাত জেগেছি
পৃষ্ঠার পর পৃষ্ঠা লিখেছি কিন্তু সেগুলো শুধুই হয়েছে খসড়া
কবিতা আর হয়ে ওঠেনি।
কবিতার পংক্তি মালাগুলো এখন বড্ড বেয়াড়া
তোমাকে নিয়ে লিখতে গেলেই
কলমের মুখ থেকে তারা খসে পড়তে চায় না
তার সংগ্রামী চেতনাগুলোও যেন এখন আবেগময়ী,
সে এখন তোমার শরীরের ভাঁজে ভাঁজে খোঁজে যৌবন
যোনীর অন্ধকারে খোঁজে আনন্দ
বুকের জমিনে করে হালচাষ
রাত্রীর শরীরের বিধ্বংসী উত্তেজনায়;
ঘুমন্ত আগ্নেয়গীরিতে সে এখন
মহা প্রলয় ঘটাতে ব্যস্ত।