তোমার আমার দীর্ঘকালের প্রেমের সাক্ষী
মাঠের কোণায় অবহেলায় পড়ে থাকা বিবর্ণ হয়ে ক্ষয়ে যাওয়া ঘাসগুলো
যেখানে বসে পুকুরের মাছদের খেলা দেখতাম ঘন্টার পর ঘন্টা।
সাক্ষী ঐ বুড়ো বটগাছ যার শিকড়ে বসে ভবিষ্যতের স্বপ্ন বুনতাম
সাক্ষী গাঁয়ের ঐ মেঠো পথ যেখানে হাত ধরাধরি করে দু’জনে হাটতাম।
তুমি এখন ভুলতে পার, অস্বীকার করতে পার আমার ভালোবাসা
তোমার আর এসব জড় পদার্থের মধ্যে পার্থক্য কি জান?
তুমি মিথ্যে কথা বলতে পার অনবরত, সত্যকে অস্বীকার করতে পার
কিন্তু এরা জড় পদার্থ, বোবা বলে শুধুই কালের সাক্ষী হয়ে থাকে।