তোমার যৌবন যেন এক তেজোদিপ্ত বারুদশালা
জ্বলে-পুড়ে ছারখার করে দেয় কামোদ্দিপ্ত পুরুষকে
তোমার নিটোল দেহ হাতছানি দিয়ে ডাকে আমায়
আমি আধাঁর রাতে আদিম সুখ খুঁজি উরুসন্ধির মাঝে।
মাঝে মাঝে আমি নিজেই পথ ভুল করে বসি
যখন তোমার উত্তাল শরীরে, উম্মত্ত ঢেউয়ের মাঝে সাঁতার কাটি
নিশুতি রাতে, নির্জনতাকে সাথী করে যখন মহাপ্রলয় ঘটাতে ব্যস্ত দুটি নর-নারী।
বুনো সাপের মত যখন ফোঁস ফোঁস আওয়াজ তোল উত্তেজনায়
আমি তখন আরও বেশি ব্যস্ত হয়ে পড়ি খোসা ছাড়ানো বাদামের দানাগুলো নিয়ে শিশু খেলায়,
নির্জন রাতে তোমার যৌবনের বিচিত্র শিল্পকলায় আাঁকাআঁকিতে ব্যস্ত সময় কাটে আমার
স্বপ্নের বীজটি তো সেখান থেকেই একদিন মহীরুহরূপে ডাল-পালা মেলে ছড়িয়ে পড়বে চারদিকে।