এবার ভাই চলেন না হয় উল্টো পথেই হাঁটি
সোজা পথে চলতে গিয়ে খেলেন অনেক ডিগবাজি
পা দিয়েতো চললেন অনেক এবার চলেন হাতে হাতটি রেখে হাঁটি,
অনেক কথা বলেছেন মুখে জনগন শুনে মুখটিপে হাসে
এবার না হয় মুখটি চেপে ঘরের মাঝেই থাকেন বসে।
কপালে নয় এবার দু’চোখে বাঁধেন পট্টি
লজ্জারও নাকি সীমা আছে অনেক আগেই শুনেছি,
লাজ-লজ্জার মাথাতো অনেক আগেই খেয়েছেন
ধোঁকা দিয়ে বোকা বানিয়ে বার বার জিতেছেন।
আপনাদের তো ভাই কষ্ট নাই এসি রুমে থাকেন বসে
ফুটপাতে বসে জনগনের নাভিশ্বাস ওঠে,
জনগন তো হচ্ছে চালাক দিন যতোই যাচ্ছে
তাদের কাছেই একদিন যাবেন ভোট ভিক্ষা চাইতে,
দেখবেন সেদিন ভিক্ষার ঝুলি খালি পড়ে আছে ।
ফাঁকে মাঠে গোল দিয়েন না বাহবা নাই তাতে
দশের লাঠি একের বোঝা গুণীজনরা বলে।
আসুন ভাই কাঁধে কাঁধ মিলাই জনতার সাথে মিশে
ভুলে ভেদাভেদ কাজ করে যাই সোনার এ দেশ গড়তে ।